• বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
মুক্তাগাছায় সাবেক কমিশনার উজ্জলের ছোট ভাই বাবুর জানাযা সম্পন্ন মুক্তাগাছায় নার্সিং ও মিডওয়াইফ কর্মকর্তাদের মানববন্ধন মুক্তাগাছায় ইসলামী ব্যাংক কর্তৃপক্ষের সাথে ইমাম, খতিব ও সাংবাদিকদের মতবিনিময় জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদ মুক্তাগাছা উদীচী শিল্পীগোষ্ঠীর জাতীয় যুবদিবসে মুক্তাগাছায় সনাকের উদ্যোগে দুর্নীতিবিরোধী গণশপথ  প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে বসেছেন ২৫ মন্ত্রণালয়ের সচিবরা কত কিছু লিখতে ইচ্ছে করছে, কিন্তু পারছি না: পরীমনি গভর্নরের ডাক ফাইল দেখবেন নূরুন নাহার পেটে মাছ ঢুকে কিশোরের মৃত্যু শেখ হাসিনাকে দেশে আনতে কী ব্যবস্থা নেওয়া হবে, জানালেন পররাষ্ট্র উপদেষ্টা
নোটিশঃ
জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আজকের মেইল ডটকম এর পরিক্ষামূলক সম্প্রচার চলছে।

মুক্তাগাছায় পিতাসহ নয় কন্যাকে অবরুদ্ধ করে বাড়িঘরে হামলা ও খড়ের পালায় অগ্নিসংযোগ

মোঃ মাহমুদুল হাসান / ৬০০ ০৭ বার পড়া হয়েছে
আপডেট: রবিবার, ২ জুন, ২০২৪

মুক্তাগাছা প্রতিনিধি: ময়মনসিংহের মুক্তাগাছায় নয় কন্যা ও তাদের পিতা-মাতাকে ঘরে অবরুদ্ধ রেখে বাড়িঘরে হামলা ও খড়ের পালায় অগ্নিসংযোগ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত বুধবার দিবাগত রাত ১টায় উপজেলার দাওগাঁও ইউনিয়নের পুরাবাড়ি গ্রামে।

বিবরণে জানা যায়, দাওগাঁও ইউনিয়নের মৃত আফছর আলী মন্ডল মারা যাওয়ার পূর্বে তার ছয় পুত্রের নামে জমি রেজিষ্ট্রী করে দিয়ে যায়। আফছর আলী মারা যাওয়ার পর তার পুত্ররা যার যার হিস্যা মতো জমি বন্টন করে ভোগ দখল করে আসছিল। আফছর আলীর পুত্র আশরাফ আলীর নয় কন্যা সন্তান তার কোন পুত্র সন্তান নাই। সম্প্রতি তার সম্পত্তি থেকে স্ত্রীর নামে বাড়ি করার জন্য কয়েক শতাংশ জমি স্ত্রী শিউলীর নামে রেজিষ্ট্রী করে দেন। এতে তার অন্যান্য ভাই ও ভাতিজারা ক্ষুব্ধ হয়। তারা আশরাফ আলীর পুত্র না থাকায় তার জমির মালিকানা দাবী করে বিভিন্নভাবে হেনস্তা করতে থাকে। আশরাফ আলীর ভাই আব্দুল মান্নান তার রেজিষ্ট্রীকৃত বাড়ি ভিটার জমির আংশিক জবর দখল করে হেচারী স্থাপন করে। এ নিয়ে তাকে তার জমি থেকে হেচারী অপসারণ করার তাগাদা দিলেও কোন কর্ণপাত করেনি। বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ জানেন। এলাকাবাসী বিষয়টি নিয়ে মান্নানকে জমি থেকে তার হেচারী অপসারণ করার কথা বললেও কোন গ্রাহ্য করেননি। বুধবার দিবাগত রাত ১টার দিকে মান্নান, হাশেম, খোরশেদ, রমজান আলী গংরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আশরাফ আলীকে হত্যার উদ্দেশ্যে তার বাড়িতে হামলা চালায়। এ সময় আশরাফ আলী ও তার কন্যারা তাদের ঘরে প্রবেশ করে দরজা বন্ধ করে আত্মরক্ষা করে প্রাণে বেঁচে যায়। এসময় তারা তার বাড়িঘরের বেড়ায় কুপিয়ে টিন কেটে ঘরে প্রবেশ করার চেষ্টা করে। এতে ব্যর্থ হয়ে তারা খড়ের পালায় আগুন ধরিয়ে দেয়। এসময় এলাকাবাসী আগুনের লেলিহান দেখে দৌড়ে এসে আগুন নিভায়। এ ব্যাপারে আশরাফ আলী বাদী হয়ে  বৃহস্পতিবার মুক্তাগাছা থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান খন্দকার জামাল উদ্দিন বাদশা’র সাথে কথা হলে তিনি জানান, ঘটনার দিন রাত ১টায় একটি ফোন পেয়ে সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বারকে ঘটনাস্থলে পাঠাই এবং তিনি সেখানে গিয়ে বাড়িঘরে হামলা ও আগুনের দেয়ার বিষয়টি সত্যতা পান। পরে পরিস্থিতি শান্ত করে সেখান থেকে আসেন। এ বিষয়টি স্থানীয়ভাবে মিমাংশা করার জন্য চেষ্টা করছি।

এ বিষয়ে আব্দুল মান্নান এর সাথে কথা হলে তিনি জানান, আশরাফ আলীর জমির কিছু অংশ আমার হেচারীতে অন্তর্ভূক্ত হয়েছে। তবে সবে মাত্র হেচারী করেছি কিছু দিন যাক পরে অপসারণ করে দিবো।

এ ব্যাপারে এলাকাবাসী প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।


এই বিভাগের আরো সংবাদ