• বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২০ অপরাহ্ন
শিরোনামঃ
মুক্তাগাছায় সাবেক কমিশনার উজ্জলের ছোট ভাই বাবুর জানাযা সম্পন্ন মুক্তাগাছায় নার্সিং ও মিডওয়াইফ কর্মকর্তাদের মানববন্ধন মুক্তাগাছায় ইসলামী ব্যাংক কর্তৃপক্ষের সাথে ইমাম, খতিব ও সাংবাদিকদের মতবিনিময় জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদ মুক্তাগাছা উদীচী শিল্পীগোষ্ঠীর জাতীয় যুবদিবসে মুক্তাগাছায় সনাকের উদ্যোগে দুর্নীতিবিরোধী গণশপথ  প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে বসেছেন ২৫ মন্ত্রণালয়ের সচিবরা কত কিছু লিখতে ইচ্ছে করছে, কিন্তু পারছি না: পরীমনি গভর্নরের ডাক ফাইল দেখবেন নূরুন নাহার পেটে মাছ ঢুকে কিশোরের মৃত্যু শেখ হাসিনাকে দেশে আনতে কী ব্যবস্থা নেওয়া হবে, জানালেন পররাষ্ট্র উপদেষ্টা
নোটিশঃ
জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আজকের মেইল ডটকম এর পরিক্ষামূলক সম্প্রচার চলছে।

৬৩৯টির মধ্যে কার্যক্রমে ফিরেছে ৫৯৯টি থানা

ঢাকা অফিস / ০ ০৭ বার পড়া হয়েছে
আপডেট: রবিবার, ১১ আগস্ট, ২০২৪

ঢাকা করেসপন্ডেন্ট:

ছাত্র আন্দোলনের মুখে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের পতনের দিনই বলতে গেলে দেশের প্রায় সব থানার কার্যক্রম বন্ধ হয়ে যায়। এক সপ্তাহের ব্যবধানে এসে প্রায় ৯৩ শতাংশ থানাই কার্যক্রমে ফিরেছে। বাকি থানাগুলোকেও দ্রুতই কার্যক্রমে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছে পুলিশ সদর দফতর।

রোববার (১১ আগস্ট) বিকেলে পুলিশ সদর দফতরের মিডিয়া শাখা থেকে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, এ দিন বিকেল ৩টা পর্যন্ত সারা দেশের ৬৩৯টি থানার মধ্যে ৫৯৯টি থানায় পুনরায় কার্যক্রম শুরু করা সম্ভব হয়েছে।

পুলিশ সদর দফতর বলছে, দেশের মহানগর এলাকায় অবস্থিত ১১০টি থানার মধ্যে কার্যক্রমে ফিরেছে ৯৭টি থানা, এখনো বন্ধ রয়েছে ১৩টি। অন্যদিকে জেলার ৫২৯টি থানার মধ্যে মধ্যে ৫০২টি থানাই কাজে ফিরেছে। বিভিন্ন জেলার ২৭টি থানা এখনো কাজে ফিরতে পারেনি। মহানগর ও জেলার ৪০টি থানার কার্যক্রম শুরু করতে পুলিশ অধিদফতর কাজ করছে।

এর আগে স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন রোববার রাজারবাগ পুলিশ হাসপাতালে আন্দোলনের সময় আহত পুলিশ সদস্যদের দেখতে যান। সেখানে গিয়ে তিনি দ্রুতই সব থানার কার্যক্রম শুরু ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করার কথা জানান।

উপদেষ্টা সাখাওয়াত বলেন, ১৫ আগস্টের মধ্যে পুলিশ সদস্যরা কাজে যোগ না দিলে ধরে নেওয়া হবে তারা আর চাকরি করবেন না। এরপর তাদের পলাতক ঘোষণা করা হবে। সেক্ষেত্রে থানাগুলো চালানোর জন্য প্রশিক্ষণপ্রাপ্ত কাউকে বসানোর ইঙ্গিত দেন তিনি।


এই বিভাগের আরো সংবাদ