• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
মুক্তাগাছায় সাবেক কমিশনার উজ্জলের ছোট ভাই বাবুর জানাযা সম্পন্ন মুক্তাগাছায় নার্সিং ও মিডওয়াইফ কর্মকর্তাদের মানববন্ধন মুক্তাগাছায় ইসলামী ব্যাংক কর্তৃপক্ষের সাথে ইমাম, খতিব ও সাংবাদিকদের মতবিনিময় জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদ মুক্তাগাছা উদীচী শিল্পীগোষ্ঠীর জাতীয় যুবদিবসে মুক্তাগাছায় সনাকের উদ্যোগে দুর্নীতিবিরোধী গণশপথ  প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে বসেছেন ২৫ মন্ত্রণালয়ের সচিবরা কত কিছু লিখতে ইচ্ছে করছে, কিন্তু পারছি না: পরীমনি গভর্নরের ডাক ফাইল দেখবেন নূরুন নাহার পেটে মাছ ঢুকে কিশোরের মৃত্যু শেখ হাসিনাকে দেশে আনতে কী ব্যবস্থা নেওয়া হবে, জানালেন পররাষ্ট্র উপদেষ্টা
নোটিশঃ
জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আজকের মেইল ডটকম এর পরিক্ষামূলক সম্প্রচার চলছে।

মিডিয়ার রাজনীতি শেষ কোথায়

ঢাকা অফিস / ৬ ০৭ বার পড়া হয়েছে
আপডেট: সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২

কর্ণফুলী, সাঙ্গু ও মাতামুহুরী। দেশের তিন পাহাড়ি নদী। নদীগুলো কোথাও কোথাও নাব্য হারিয়েছে, কোথাও আবার দখলের কবলে। তাই খনন ও পুনরুদ্ধারের উদ্যোগ নিয়েছে সরকার। প্রকল্পে প্রতি ঘনমিটারে প্রকৌশল জরিপ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ২০ হাজার টাকা। বর্তমানে চলমান একই ধরনের সমতলের একটি প্রকল্পে এই ব্যয় ২২ হাজার টাকা। পাহাড়ি নদী হওয়ায় একই খাতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ব্যয় ধরেছে প্রায় ছয় গুণ বেশি।

পাহাড়ি তিন নদী সাঙ্গু, মাতামুহুরী ও কর্ণফুলীর রাঙ্গামাটি-মারিশ্যা ও রাঙ্গামাটি-থেগামুখ নৌপথ খননের মাধ্যমে নাব্য উন্নয়ন ও পুনরুদ্ধার করা হবে প্রকল্পের আওতায়।


এই বিভাগের আরো সংবাদ