• বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২২ অপরাহ্ন
শিরোনামঃ
মুক্তাগাছায় সাবেক কমিশনার উজ্জলের ছোট ভাই বাবুর জানাযা সম্পন্ন মুক্তাগাছায় নার্সিং ও মিডওয়াইফ কর্মকর্তাদের মানববন্ধন মুক্তাগাছায় ইসলামী ব্যাংক কর্তৃপক্ষের সাথে ইমাম, খতিব ও সাংবাদিকদের মতবিনিময় জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদ মুক্তাগাছা উদীচী শিল্পীগোষ্ঠীর জাতীয় যুবদিবসে মুক্তাগাছায় সনাকের উদ্যোগে দুর্নীতিবিরোধী গণশপথ  প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে বসেছেন ২৫ মন্ত্রণালয়ের সচিবরা কত কিছু লিখতে ইচ্ছে করছে, কিন্তু পারছি না: পরীমনি গভর্নরের ডাক ফাইল দেখবেন নূরুন নাহার পেটে মাছ ঢুকে কিশোরের মৃত্যু শেখ হাসিনাকে দেশে আনতে কী ব্যবস্থা নেওয়া হবে, জানালেন পররাষ্ট্র উপদেষ্টা
নোটিশঃ
জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আজকের মেইল ডটকম এর পরিক্ষামূলক সম্প্রচার চলছে।

তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ করেছে মুক্তাগাছা পৌর ছাত্রলীগ

মোঃ মাহমুদুল হাসান / ১০৮৪ ০৭ বার পড়া হয়েছে
আপডেট: রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

মুক্তাগাছা প্রতিনিধি: 

তীব্র গরমে স্বস্তি দিতে মুক্তাগাছা পৌর ছাত্রলীগের উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়েছে। মুক্তাগাছা উপজেলা ছাত্রলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক শুভ চন্দ্র দে এর দিক নির্দেশনায় মুক্তাগাছা পৌর ছাত্রলীগের ১নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান সাব্বির ও সহ-সভাপতি শিবলী সাদিক পরান এ বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করেন।

রবিবার (২৮ এপ্রিল) দুপুর ২টায় উপজেলার পৌর এলাকার পথচারী, দিনমজুর, ভ্যানচালক ও খেটে খাওয়া প্রায় পাঁচ শতাধিক মানুষের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়।

জানা যায়, মুক্তাগাছা পৌর ছাত্রলীগের ১নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান সাব্বির ও সহ-সভাপতি শিবলী সাদিক পরান তীব্র গরমে দুর্বিষহ ও বিপর্যস্ত নিম্ন আয়ের তৃষ্ণার্ত সাধারণ মানুষ, দিনমজুর, শ্রমিক, রিক্সাচালক সহ সীমাহিন কষ্টে থাকা তৃষ্ণার্ত সাধারণ মানুষের পাশে মানবতার ফেরিওয়ালা হয়ে প্রায় পাঁচ শতাধিক বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ করেন। তারা পর্যায়ক্রমে মধ্যহিস্যা, নবারুন স্কুল প্রাঙ্গণ, দরগাহ্পাড়, নাপিতখোলা মোড়, পুরাতন বাসষ্ট্যান্ড সহ শহরের বিভিন্ন জায়গায় এ বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ করে। এ সময় ফুহাদ, হৃদয়, অন্তর, মনির, নাহিদ, শিপন, সজিব, সাগর, বিশাল, মিনহাজ, ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে পথচারী হাবিবুর রহমান বলেন, তীব্র গরমে এমন উদ্যোগ খুবই ভালো। এমন কাজ করতে সচরাচর দেখা যায় না। তাদের এ ব্যতিক্রমধর্মী পরোপকারী কাজ অব্যহত থাকুক এটাই প্রত্যাশা করি।

তীব্র তাপদাহে ক্লান্ত ও তৃষ্ণার্ত ভ্যান চালক খাইরুল হোসেন বলেন, এত গরম মনে হয় আগে দেখিনি। সংসার চালাতে হলে গরমের চিন্তা করে বসে থাকলে তো আর চলবে না। সুযোগ পেলেই ছায়ায় গিয়ে বিশ্রাম করি। কিছু ক্ষণ পর পর পানির তৃষ্ণা পায়। এই গরমের মাঝেরও আমাদের উপকার করার জন্য ছেলেগুলো বিনামূল্যে পানি ও স্যালাইন দিচ্ছে সেটা আমার কাছে খুবই ভালো লেগেছে।

এ ব্যাপারে জানতে চাইলে মুক্তাগাছা পৌর ছাত্রলীগের ১নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান সাব্বির বলেন, মুক্তাগাছা উপজেলা ছাত্রলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক শুভ চন্দ্র দে দাদার দিক নির্দেশনায় আমরা এই তীব্র গরমে দুর্বিষহ ও বিপর্যস্ত নিম্নআয়ের শ্রমজীবি তৃষ্ণার্ত দিনমজুর, শ্রমিক, রিক্সাচলক সহ সাধারণ মানুষদের মাঝে বোতলজাত পানি ও স্যালাইন বিতরণ করতে পেরে খুবই আনন্দিত ও যারা এ তীব্র গরমের মধ্যেও মানুষের পাশে গিয়ে পানি ও খাবার স্যালাইন বিতরণ কালে সহায়তা করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি প্রত্যাশা করি এই তীব্র গরমে সমাজের বৃত্তবানরা যে যার যার অবস্থান থেকে সহায়তার হাত বাড়িয়ে দিলে সাধারণ শ্রমজীবি খেটে খাওয়া মানুষ উপকৃত হবে।

এ ব্যাপারে মুক্তাগাছা পৌর ছাত্রলীগের ১নং ওয়ার্ডের সহসভাপতি শিবলী সাদিক পরান বলেন, মুক্তাগাছা উপজেলা ছাত্রলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক শুভ চন্দ্র দে দাদার দিক নির্দেশনায় আমরা এই তীব্র গরমে সাধারণ মানুষকে একটু স্বস্তি দিতে এ উদ্যোগ নিয়েছি। আমি চাই আমরা সকলেই যার যার অবস্থান থেকে একটু একটু চেষ্টা করলে মানুষ উপকার পাবে। গরমে মানুষের জীবনে নাভিশ্বাস নেমে এসেছে। সেই মুহুর্তে আমাদের মুক্তাগাছা পৌর ছাত্রলীগের অনেকেই তীব্র গরম সহ্য করে সাধারণ শ্রমজীবি ও খেটে খাওয়া তৃষ্ণার্ত মানুষকে বিশুদ্ধ খাবার পানি পান করিয়েছেন। তিনি আরও বলেন, মুক্তাগাছা পৌর ছাত্রলীগ সাধারণ মানুষের পাশে থেকে সমাজসেবামূলক কার্যক্রম অব্যহত রাখবে।


এই বিভাগের আরো সংবাদ